iphone se 2020

কম দামের নতুন আইফোন বাজারে আনার ঘোষণা দিল অ্যাপল । ২০১৬ সালে প্রথম প্রকাশ করা হয়েছিল আইফোন এসই মডেল । তারই ধারাবাহিকতায়  নতুন মডেলের আইফোন এসই ২০২০ (সেকেন্ড জেনারেশন) ঘোষণা করল অ্যাপল। এবছরের নতুন আইফোন এসই দেখতে মূলত আইফোন ৮ এর মত। 

এতে রয়েছে আইফোন এইটের চেয়ে ভালো ক্যামেরা এবং উন্নত চিপ, কিন্তু দাম হবে আইফোন এইটের চেয়ে কম। আইফোন এসই ২০২০ মডেলে থাকছে একটি হোম বাটন সহ  ৪.৭ ইঞ্চি এলসিডি রেটিনা স্ক্রিন এবং উপরে-নিচে উল্লেখযোগ্য পরিমাণ বেজেল, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর আরও থাকছে অ্যাপলের এ১৩ বায়োনিক চিপ, যেটি আইফোন ১১ এবং ১১ প্রো মডেলেও ব্যবহৃত হয়েছে।

ক্যামেরা

একটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে ফোনটির পেছনের দিকে যা এ১৩ বায়োনিক চিপ ব্যবহার করে স্মার্ট এইচডিআর ফটোগ্রাফি সুবিধা দেবে। ক্যামেরা একটি হলেও এতে মেশিন লার্নিং ব্যবহার করে মানুষের ফেইস ডিটেক্ট করবে এবং ডেপ্তহ সুবিধা দেবে। এটাতে ফোরকে ভিডিও রেকর্ড করা যাবে যার  রেট থাকবে ৬০ ফ্রেম/সেকেন্ড আর এর সেলফি ক্যামেরা ৭ মেগাপিক্সেল।

এবার জেনে নেয়া যাক এর ব্যাটারি সম্পর্কে 

অ্যাপল জানিয়েছে এতে ফাস্ট চার্জিং সুবিধা আছে এবং আইফোন ৮ এর কাছাকাছি ব্যাকআপ পাওয়া যাবে । ডিভাইসটি চলবে আইওএস ১৩ ব্যবহার করে। এটিতে ওয়্যারলেস চার্জিং সুবিধা এবং আইপি৬৭ পানিরোধী বৈশিষ্ট্য আছে। আইফোন এসই ২০২০ এ কোন হেডফোন জ্যাক নেই তবে সাথে পাবেন লাইটনিং ইয়ার ফোন ।

দাম

২৪ এপ্রিল  বাজারে এসেছে আইফোন এসই ২০২০ মডেল, যার প্রিঅর্ডার শুরু হয়েছে ১৭ এপ্রিল। আইফোন এসই ২০২০ এর স্টোরেজ ভার্শন হবে ৬৪জিবি যার মূল্য পড়বে ৩৯৯ ডলার , ১২৮জিবি এর মূল্য ৪৪৯ ডলার  এবং ২৫৬জিবি এর মূল্য ধরা হয়েছে ৫৪৯ ডলার।



Post a Comment

If you any Question, Please contact us.

Previous Post Next Post