যেকোনও সময়ে যেকোনও জায়গা থেকে নিজের পরিবার এবং বন্ধুদের সাথে কানেক্টেড থাকতে ১৮০টির বেশি দেশের প্রায় ২ বিলিয়নের বেশি মানুষ WhatsApp ব্যবহার করছেন। WhatsApp থেকে সারাবিশ্ব জুড়ে যেকোনও ফোনে বিনামূল্যে সহজে, নিরাপদে, মেসেজ পাঠাতে এবং কল করা যাবে।

https://www.neemkunibd.com/


এসএমএসের বিকল্প হিসেবে WhatsApp শুরু হয়েছিল। এখন WhatsApp-এ অনেক ধরনের মিডিয়া যেমন: টেক্সট, ফটো, ভিডিও, ডকুমেন্ট ও লোকেশন এবং এর পাশাপাশি ভয়েস কল পাঠাতে এবং গ্রহণ করতে পারে। আপনার কিছু অত্যন্ত ব্যক্তিগত মুহূর্ত WhatsApp-এর মাধ্যমে শেয়ার করা হয়, সেই কারণে WhatsApp তাদের অ্যাপে এন্ড-টু-এন্ড এনক্রিপশন তৈরি করেছে । প্রতিটি প্রোডাক্ট সংক্রান্ত সিদ্ধান্তের পিছনে WhatsApp-এর ইচ্ছা এটাই থাকে যে মানুষ পৃথিবীর যেখানেই থাকুন না কেন যেন নির্বিঘ্নে যোগাযোগ করতে পারেন। 


Jan Koum এবং Brain Acton প্রায় ২০ বছর Yahoo-তে কাজ করার পর WhatsApp প্রতিষ্ঠা করে ছিলেন। WhatsApp ২০১৪ তে Facebook এ যোগ দেয়, কিন্তু আলাদা অ্যাপ হিসেবেই কাজ করেছে এবং সারা বিশ্বে মেসেজ পাঠানোর এবং গ্রহণ করার এক নির্ভরযোগ্য পরিষেবা হিসেবে কাজ করেছে।

আজ আমরা আলোচনা করবো হোয়াটসঅ্যাপে ডিলিট করা মেসেজ ‌ফের দেখবো কীভাবে?  অনেকেই হয়তো এই ব্যাপারটা জানেন না তাদের জন্যই আজকের ব্লগ


২০১৭ সাল থেকে একটি বিশেষ নিয়ম চালু করেছে হোয়াটসঅ্যাপ। সেখানে একবার পাঠানো মেসেজ ডিলিট করে দেয়ার অপশন রয়েছে। সেক্ষেত্রে প্রেরক ও গ্রাহক, কেউই আর মেসেজটা দেখতে পাবেন না। ফলে আপনার যদি ইচ্ছে থাকে তা হলেও আপনি হোয়াটসঅ্যাপ মেসেজটি দেখতে পাবেন না।


কিন্তু ডিলিট করে দেওয়া হোয়াটসঅ্যাপ মেসেজ পড়ার একটি উপায় রয়েছে। একটি উপায় কেন, একাধিক উপায় রয়েছে। কারো ডিলিট করে দেওয়া মেসেজ পড়তে চাইলে কিছু নিয়ম ফলো করলে আপনি সেই ডিলেট করা মেসেজ পড়তে পারবেন, দেখে নিন কিভাবে পড়বেন সেটি।


হোয়াটসঅ্যাপ রিমুভ প্লাস এই অ্যাপটি রয়েছে গুগল প্লে স্টোরে। যখন এটি হোয়্যাটসঅ্যাপে কোন রকম চেঞ্জ লক্ষ্য করবে তখন এটি একটি আলাদা নোটিফিকেশন দিয়ে আপনাকে মেসেজ ডিলিট করার বিষয়টি জানিয়ে দেবে। মেসেজ ব্যাকাপ করার অপশন দেবে।


তবে এটি করার জন্য আপনাকে আপনার হোয়াটস্যাপ মেসেজ পড়ার পারমিশন দিতে হবে এই অ্যাপটিকে। মনে রাখবেন এটি শুধুমাত্র টেক্সট মেসেজ এর ক্ষেত্রে কাজ করে ভয়েস বা ইমেজ মেসেজ এর ক্ষেত্রে এটি কোন রকম কাজ করেন না।


নোটি সেভ নামে অ্যাপটি রয়েছে গুগল প্লে স্টোরে। এটিও আপনার ফোনের হোয়াটসঅ্যাপ মেসেজ এর নোটিফিকেশন রেখে দিতে সাহায্য করে। তবে এটিও কেবলমাত্র টেক্সট মেসেজ এর ক্ষেত্রে কাজ করবে। তবে আইওএস এর ক্ষেত্রে এগুলি কাজ করে না। সেখানে মেসেজ দেখার জন্য অন্য পদ্ধতি অবলম্বন করতে হয়।


Post a Comment

If you any Question, Please contact us.

Previous Post Next Post