neemkunibd.com


দেশে ফেসবুক ব্যবহারকারীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে! আর অন্যদিকে টেকনোলজি সম্পর্কে দেশের মানুষদের জ্ঞানও দিন দিন বেশ উন্নতির দিকে এগোচ্ছে। facebook.com.bd নামে বিটিসিএল থেকে ডোমেইন বরাদ্দ নেওয়ায় জনৈক এসকে শামসুল আলমের বিরুদ্ধে ৫০ হাজার মার্কিন ডলার ক্ষতিপূরণ চেয়ে মামলা করতে যাচ্ছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক.কম.বিডি নামে ডোমেইন নিয়ে তা ছয় মিলিয়ন ইউএস ডলারে বিক্রির বিজ্ঞাপন দেওয়ার পরই তাদের বিরুদ্ধে মামলা করার উদ্যোগ নিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।


ফেসবুক কর্তৃপক্ষের প্যানেল আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম বৃহষ্পতিবার সাংবাদিকদের এ তথ্য জানান।


ব্যারিস্টার মোকছেদুল ইসলাম বলেন, বিষয়টি নজরে আসার পর এটি বন্ধ করার জন্য বিটিসিএল ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে নোটিশ দেওয়া হয়। কিন্তু তারা ডোমেইনটি বন্ধ করেনি। বরং ডোমেইনটি বিক্রির জন্য বিজ্ঞাপন দিয়েছে। ডোমেইনটির দাম নির্ধারণ করেছে ৬ মিলিয়ন ইউএস ডলার। এ জন্য আদালতে মামলা করতে ফেসবুক কর্তৃপক্ষ আমাকে বলেছেন। এ কারণে মামলা করার উদ্যোগ নেওয়া হয়েছে। সব আনুষ্ঠানিকতা শেষ হলে আগামি সপ্তাহে মামলা করা হতে পারে। মামলায় ডোমেইনটির ওপর স্থায়ী নিষেধাজ্ঞা চাওয়ার পাশাপাশি ৫০ হাজার ইউএস ডলার ক্ষতিপূরণ চাওয়া হবে।


বাংলাদেশ টেলিকমিউনিকেশন কম্পানি লিমিটেড (বিটিসিএল) থেকে ‘ফেসবুক.কম.বিডি’ নামে ২০০৮ সালে একটি ডোমেইন বরাদ্দ নেন এসকে শামসুল আলম। এই ডোমেইনটি বিক্রির বিজ্ঞাপন দেওয়া হয়েছে। ‘ফেসবুক.কম.বিডি’ নামে ডোমেইনে ‘ফর সেল’ শিরোনামে বলা হয়, “www.facebook.com.bd’ this domain is for sale. Direct sell contact: a1softwareltd@gmail.com. a fixed “Buy it Now” price has been set of $US 6000000(Six Millions United States Dollars Only). This is subject to change at any time.’

সুত্রঃ অনলাইন

Post a Comment

If you any Question, Please contact us.

Previous Post Next Post