www.neemkunibd.com


বাংলাদেশে শিগগিরই অফিস খোলার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। এর বদলে ফেসবুক সুশীল সমাজ ও বেসরকারি সংস্থার সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে কাজ করবে। মঙ্গলবার ফেসবুকের এশিয়া-প্যাসিফিক অঞ্চলের হেড অব সেফটি পলিসি অ্যাম্বার হকস সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

এ্যামবার হকস বলেন, বাংলাদেশে আপাতত অফিস খোলার পরিকল্পনা নেই। তবে এরইমধ্যে একজন পাবলিক পলিসি ম্যানেজার নিয়োগ করা হয়েছে। একসঙ্গে কাজ করতে বিনিয়োগ করেছে ফেসবুক। এছাড়া সরকারি-বেসরকারি বিভিন্ন দফতর-সংস্থা, নিরাপত্তা ও সামাজিক দায়িত্বসংশ্লিষ্ট বিষয়ে কাজ করে এমন সংস্থা, এনজিওর সঙ্গে যৌথভাবে কাজ বাড়ানোর পরিকল্পনা রয়েছে। সহিংসতা কিংবা সহিংস কার্যকলাপে উৎসাহিত করে- এমন ফেসবুক পোস্ট সরিয়ে ফেলে।

এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বরে টেলিযোগাযোগ বিভাগ ও বিটিআরসির সঙ্গে এক বৈঠকে বাংলাদেশে ফেসবুকের স্থানীয় প্রতিনিধি নিয়োগ, রিসেলার নিয়োগ, জাতীয় রাজস্ব বোর্ডকে কর প্রদানে প্রতিনিধি নিয়োগ এবং বাংলা ভাষার সঠিক অনুবাদ ও প্রয়োগের সব ধরনের সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছিল তারা।

এরপর ফেসবুকের পাবলিক পলিসি বিভাগে চলতি বছরের এপ্রিলে বাংলাদেশি সাবহানাজ রশীদ দিয়া নিয়োগ পান। তিনি ফেসবুকের বাংলাদেশ বিষয়ক কর্মকর্তার দাযিত্ব পালন করছেন। এছাড়া দেশে রিসেলার নিয়োগও দিয়েছে তারা।

সংবাদ সম্মেলনে আরো অংশ নেন ফেসবুকের ইমার্জিং মার্কেটস বিভাগের পলিসি কমিউনিকেশন্স ম্যানেজার এমি সাওইতা লুফেড। তিনি জানান, ফেসবুক নিজেদের ইনফরমেশন হাবের মাধ্যমে করোনার সময়ে মানুষকে সচেতন করেছেন তারা। এতে সরকারের তথ্যপ্রযুক্তি বিভাগের সঙ্গে কাজ করেছে প্রতিষ্ঠানটি।

সুত্রঃ অনলাইন

Post a Comment

If you any Question, Please contact us.

Previous Post Next Post