www.neemkunibd.com

শখ করে বিদ্যুৎচালিত গাড়ি (Electric Vehicle) কিনেছিলেন। তা-ও আবার টেসলা (Tesla) থেকে। কিন্তু প্রচণ্ড ঠান্ডায় একের পর এক সমস্যা দেখা দিচ্ছিল গাড়িতে। তাতে বিরক্ত হয়ে ডিনামাইট বেঁধে আস্ত গাড়িটিকেই উড়িয়ে দিলেন এক ব্যক্তি। অনেকগুলো টাকা জলে গেলেও, বুকের ভিতর থেকে পাথর সরে গেল বলে মনে করছেন তিনি। গাড়ির মালিক জানিয়েছেন, গাড়িটি কেনার পর প্রথম ১৫০০ কিলোমিটার দুর্দান্ত পারফরম্যান্স ছিল গাড়ির। কিন্তু তার পর থেকেই নানা সমস্যা দেখা দিতে শুরু করে।

বিদ্যুৎচালিত গাড়ির বাজারে টেসলা একেবারে শীর্ষে রয়েছে। কিন্তু দক্ষিণ ফিনল্যান্ডের (Finland) জালায় ২০১৩-র টেসলা মডেল এস গাড়িটিকে উড়িয়ে দিয়েছেন এক ব্যক্তি। বরফে ঢাকা পাহাড়ের কোল ঘেঁষে ৩০ কেজি ডিনামাইটের বিস্ফোরণ ঘটিয়ে গাড়িটিকে উড়িয়ে দেন তিনি।

ঘটনাস্থলে উপস্থিত একটি ইউটিউব চ্যানেলের কর্মীরা সেই দৃশ্য ক্যামেরাবন্দি করে নেটমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন। তাতে বরর চাদরে মোড়া এলাকায় দু’-একটি বাড়ি দেখা যাচ্ছে। তার মধ্যেই ধৈর্যের সঙ্গে গাড়ির গায়ে ডিনামাইট (Dynamite) বাঁধছেন এক ব্যক্তি। সেই কাজ শেষ হলে সকলে দূরে সরে আসেন। তার পরই প্রচণ্ড বিস্ফোরণ ঘটে। দাউদাউ করে জ্বলতে থাকে গাড়িটি।

গাড়ির মালিক জানিয়েছেন, গাড়িটি কেনার পর প্রথম ১৫০০ কিলোমিটার দুর্দান্ত পারফরম্যান্স ছিল গাড়ির। কিন্তু তার পর থেকেই নানা সমস্যা দেখা দিতে শুরু করে। গাঁটের কড়ি খরচ করে গাড়িটিকে সার্ভিসিংয়ে পাঠান তিনি। সেখানে প্রায় এক মাস থাকার পর জানতে পারেন, গাড়িটির কিছু করা যাবে না। ব্যাটারি সেল পাল্টালেই একমাত্র সমস্যা মিটতে পারে। 



ওই ব্যক্তি জানিয়েছেন, খোঁজ নিয়ে তিনি জানতে পারেন, গাড়ির ব্যাটারি সেলের দাম প্রায় ২০ হাজার ইউরো, ভারতীয় মুদ্রায় যা প্রায় ১৭ লক্ষ টাকা। তাতেই মাথা খারাপ হওয়ার জোগাড় হয় তাঁর। এত টাকা দিয়ে গাড়ি সারানো নিয়ে দুশ্চিন্তায় রাতে ঘুমও আসছিল না। কিন্তু নিজের শখে গাড়ি কিনেছিলেন। কাউকে কিছু বলতেও পারছিলেন না। শেষমেশ গাড়িটিকে উড়িয়েই শান্তি পেয়েছেন তিনি।

সূত্রঃ অনলাইন

Post a Comment

If you any Question, Please contact us.

Previous Post Next Post