বর্তমান সময়ে বিশ্বের সবথেকে বেশি আলোচিত ব্যক্তি হলেন ইলন মাস্ক। তিনি প্রযুক্তির ছোঁয়াতে নিজেকে মেলে ধরেছেন পুরো বিশ্বে। ইলন মাস্ক এর টেসলা এবার নিয়ে আসছে সুপার স্মার্টফোন যা শুধু স্মার্টফোন এর থেকে বেশি কিছু। আলোচিত স্মার্টফোনটির নাম হচ্ছে টেসলা ফোন পিআই। এই ফোনটিতে এমন প্রযুক্তি ও ফিচার যুক্ত করা হচ্ছে যা এর আগে কেউ কখনো চিন্তাই করেনি। তথ্যসূত্রে যেটুকু জানতে পেরেছি সেইটুকু নিয়ে আলোচনা করা যাক।


TESLA PHONE


ডিসপ্লে:

টেসলা ফোন পি আই মোবাইলটিতে দেওয়া হবে ৬.৬ ইঞ্চি বিশিষ্ট এল টি পি ও ডিসপ্লে যার স্ক্রিন রেজুলেশন দেওয়া হবে ১৪৪০X৩১১০ পিক্সেল। এর পি পি আই ডেনসিটি হবে ৫৭৫। উক্ত ফোনটির ডিসপ্লে রিফ্রেশ রেট হবে ১৪৪ হার্জ।


বডি:

এই মোবাইলটির ফ্রেম হবে স্টেইনলেস স্টীল এবং গরিলা গ্লাস ভিক্টাস প্লাস এর নিরাপত্তা দেওয়া হবে। এই মোবাইলটির থিকনেস হবে ৮.১ মিলিমিটার এবং এর ওজন হবে মাত্র ২২০-২৩০ গ্রাম।


হার্ডওয়্যার:

টেসলা ফোন পি আই ফোনটির চিপসেট দেওয়া হবে স্ন্যাপড্রাগন ৮৯৮ যা এর আগে কখনো ব্যাবহার করা হয়নি। উক্ত ফোনটির সাথে দেওয়া হবে ১৬ জিবি র‍্যাম এবং ২৫৬/৫১২ জিবি/ ১ টিবি ফোন স্টোরেজ এছাড়া। এই ফোনটিতে দেওয়া হবে অ্যান্ড্রোয়িড ভার্সন ১২। ৫ জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। ইউ এস বি ও টি জি এবং টাইপ সি পোর্ট ৩.২ দেওয়া হবে ফোনটিতে। এছাড়া ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুটুথ ৫.১ সহ যাবতীয় সুবিধা। টেসলা ফোন পি আই মোবাইলটিতে দেওয়া হবে ৪,৯৫০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারী। ফাস্ট চার্জিং এর জন্য দেওয়া হবে ৬৫ ওয়াটের ফাস্ট চার্জ। এই মোবাইলটির বিশেষ কিছু গুণ রয়েছে যেমন সোলার চার্জ সিস্টেম যা যেকোন রোদ থেকে চার্জ হবে এবং সময় নিবে মাত্র ৩০ মিনিট। এখানে আরো দেওয়া হবে স্টারলিংক যা পৃথিবীর যেকোন প্রান্ত থেকে স্যাটেলাইট এর মাধ্যমে নেটওয়ার্ক পাবে। ডাউনলোড এর স্পীড হবে সেখান থেকে ২১০ মেগাবাইট/ সেকেন্ড। আরেকটি আশ্চর্যজনক বিষয়টি হল এখানে দেওয়া হবে নিউরোলিংক সিস্টেম যা ভাবলেই কাজ হয়ে যাবে যেমন ইউটিউব এর কথা ভাবলেই ইউটিউবে চলে যাবে। এরকম আরো বহুরকম ফিচার সংযুক্তি হচ্ছে ফোনটিতে।


ক্যামেরা:

টেসলা ফোন পি আই তে দেওয়া হবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ যার প্রাথমিক ক্যামেরাটি হবে ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড, ৮ মেগাপিক্সেলের টেলিফটো এবং অপরটি হবে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড। উক্ত ফোনটিতে ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে ৫০ মেগাপিক্সেল এর ওয়াইড সেন্সর। প্রত্যেক ক্যামেরাতেই দেওয়া হবে ৮কে ৩০ এফ পি এস এর ভিডিও রেকর্ডিং করা যাবে। ফোনটির মূল্য নিয়ে এখনো তেমন কিছু জানা যায়নি।


সূত্রঃ অনলাইন

Post a Comment

If you any Question, Please contact us.

Previous Post Next Post