Google Duo Group calls

গুগলের একটি ব্লগ পোস্টে জানানো হয় খুব শিগগিরই মোবাইল অ‌্যাপ গুগল ডুয়ো ব্যবহারকারীরা ওয়েবে গ্রুপ কলে সর্বোচ্চ ৩২ জনকে যুক্ত করতে সক্ষম হবেন এবং নতুন লে-আউটে একই সময় আরও বেশি মানুষকে দেখার সুবিধা থাকবে।গুগলের ভিডিও চ‌্যাট মোবাইল অ‌্যাপ  গুগল ডুয়ো গত মার্চে এক গ্রুপ কলে সর্বোচ্চ ১২ জনকে যুক্ত করার সুযোগ দিয়েছিল।

করোনাভাইরাসের জন্য লকডাউনে ভিডিও কনফারেন্সিং অ‌্যাপের ব‌্যবহার বেড়েছে বহুগুণে যার ফলে এ ধরনের টুল বাছাইয়ের ক্ষেত্রে সর্বোচ্চ কতজনকে গ্রুপ কলে যুক্ত করা যায় সেই দিকে সর্বোচ্চ বিবেচনা করছেন ব্যবহারকারীরা। ব্যবহারকারীদের সুবিধার জন্য ভিডিও কনফারেন্সিং অ‌্যাপ নির্মাতারা তাদের অ‌্যাপে সুবিধা বাড়াচ্ছেন। ইতিমধ‌্যেই গুগলের পক্ষ থেকে নতুন ফিচারের প্রচারণা চালানো হচ্ছে।


ভিডিও কলিং অ‌্যাপে সুবিধা বাড়ানোর ক্ষেত্রে শুধু গুগল একাই কাজ করে যাচ্ছে এমন কিন্তু না, মাইক্রোসফট গত সপ্তাহে  ঘোষণা দিয়েছে যে তাদের 'টিমস' টুলটিতে একসঙ্গে ২৫০ জনকে যুক্ত করার সুবিধা বাড়ানো হচ্ছে। বর্তমানে 'টিমস' এ  ১০০ জন যুক্ত হতে পারেন। আরেক জনপ্রিয় ভিডিও কনফারেন্স টুল জুমের বিনা মূল‌্যের সংস্করণে একসঙ্গে যুক্ত হতে পারবেন ১০০ জন। সম্প্রতি ভিডিও গ্রুপ কলে সর্বোচ্চ আট জনকে যুক্ত করার সুযোগ  দিয়েছে হোয়াটসঅ‌্যাপ। 

Post a Comment

If you any Question, Please contact us.

Previous Post Next Post