Upword


শুরুতেই আপওয়ার্ক অ্যাকাউন্ট তৈরি করতে কয়েকটি বিষয়ের প্রতি খেয়াল রাখতে হবে 

  • আপনার নিজের সম্পর্কে নির্ভুল তথ্য দিন পাসপোর্ট বা ন্যাশনাল আইডি কার্ডের তথ্য অনুযায়ী।
  • নিজের স্পষ্ট ছবি ব্যবহার করুন, মুখমণ্ডল যেন পরিষ্কারভাবে দেখা যায়।
  • ব্যক্তিগত ওয়েবসাইট বা তৃতীয় পক্ষের প্রোফাইলের কোনো লিংক আপনার প্রোফাইলে যুক্ত করবেন না। এটা আপওয়ার্কের নিয়মনীতিকে সমর্থন করে না। 
প্রোফাইল ওভার ভিউ সবচেয়ে গুরুত্বপূর্ণ আপওয়ার্কে অ্যাকাউন্ট তৈরি করার  ক্ষেত্রে। আপওয়ার্কে অ্যাকাউন্ট তৈরি করার কোনো ধরা-বাঁধা নিয়ম নেই তবে ভালো ইংরেজি জানলে আপনি অবশ্যই ভাল মান সম্পন্ন একটি  প্রোফাইল তৈরি করতে পারবেন। অ্যাকাউন্ট তৈরি করার  ধাপগুলো পর্যায়ক্রমে আলোচনা করা হলঃ  

১. আপনি যে কাজে ভালো সেই কাজের বিবরণ এবং  কাজের ধরন  যুক্ত করুন, অর্থাৎ কোন কাজে আপনার ভূমিকা কী, তা গুছিয়ে লিখতে হবে। 
২. এমন কিছু নির্বাচন করবেন না, যে বিভাগের কাজে  আপনি পারদর্শী না । আপনি কাজের বিভাগগুলো এমনভাবে নির্বাচন করবেন যেন আপওয়ার্ক ও ক্লায়েন্ট ইন্টারভিউতে বিভাগ গুলো সম্পর্কে জিজ্ঞাসা করলে আপনি যেন সঙ্গে সঙ্গে উত্তর দিতে পারেন।   
৩. আপনার যদি কোনো সার্টিফিকেট থাকে এবং সেই সার্টিফিকেট যদি আপওয়ার্ক সমর্থন করে, তবে সার্টিফিকেট গুলো প্রোফাইলে যুক্ত করে দিন। এই সার্টিফিকেট আপনার প্রোফাইলের মান বাড়িয়ে দিবে।
৪. অ্যাকাউন্ট তৈরি করার সময় আপনার সামাজিক যোগাযোগমাধ্যম গুলো বা অন্য মার্কেটপ্লেসের প্রোফাইলগুলোর ঠিকানা যোগ করে দিতে ভুলবেন না । যেমন: টুইটার, বিহ্যান্স,গিটহাব,ড্রিবল, স্টাকওভারফ্লো ইত্যাদি। 
৫. প্রোফাইলে অতিরিক্ত ভ্যালু যোগ করতে, আপনার সম্পর্কে বা আপনার কাজের ধরন সম্পর্কে এক মিনিটের ভিডিও তৈরি করতে পারেন। তবে এটা  নিশ্চিত হয়ে নিবেন যে আপনি ভালো মানের ভিডিও বানাচ্ছেন এবং আপনার কথা বলার ধরন ভালো  ও উচ্চারণ স্পষ্ট হচ্ছে।


ওপরের তথ্যগুলো দিয়ে অ্যাকাউন্ট তৈরি হয়ে গেলে সাবমিট করুন। আপনি যদি সব তথ্য নিখুঁতভাবে দিয়ে থাকেন, তবে আপওয়ার্ক আপনার প্রোফাইল অনুমোদন করবে।কেউ ধারণা বা দক্ষতা না নিয়েই সাথে সাথে আপওয়ার্কে প্রোফাইল তৈরি করে ফেলবেন না। কারন আপওয়ার্কে বাংলাদেশ থেকে অতিরিক্ত প্রোফাইল তৈরি হবার কারনে আমাদের দেশের প্রোফাইল আর এপ্রোভ করতে চায় না। আপনি যখন নিশ্চিত হবেন যে আপনি কাজ করবেন, তখন ঠিকভাবে পরিপূর্ণ প্রোফাইল বানাবেন। ঠিকমত না বানালে একাউন্ট সাসপেন্ড করে দিবে। একাউন্ট সাসপেন্ড হলে এই নাম দিয়ে এবং একই ডিটেইলস ব্যবহার করে আপওয়ার্কে আর একাউন্ট খুলে কাজ করতে পাররেন না। আপওয়ার্ক ফেসবুকের মত না যে যখন তখন একাউন্ট খুললাম আর স্পামিং করলাম। 

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল আপনাকে পরিশ্রম করতে হবে, তা না হলে এখানে আপনার সবকিছুই বৃথা যাবে। কোন ধারণা বা দক্ষতা না নিয়ে আপওয়ার্ক বা যেকোনো মার্কেটপ্লেসে অ্যাকাউন্ট খুলে কাজ পাওয়ার চিন্তা করলে হতাশ হয়ে পড়বেন। মনে রাখবেন, অন্যদের থেকে নিজেকে আলাদা করতে হলে পরিশ্রমটাও অন্যদের চেয়ে বেশিই করতে হবে।

Post a Comment

If you any Question, Please contact us.

Previous Post Next Post